৯ ব্যাংকের অর্ধবার্ষিক আর্থিক প্রতিবেদন প্রকাশ

৯ ব্যাংকের অর্ধবার্ষিক আর্থিক প্রতিবেদন প্রকাশ

নিজস্ব প্রতিবেদক

Published : ১১:০৫, ৩০ জুলাই ২০২৪

চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিক (এপ্রিল-জুন, ২০২৪) ও অর্ধবার্ষিক (জানুয়ারি-জুন, ২০২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত ৯টি কোম্পানির পরিচালনা পর্ষদ।

ব্যাংকগুলো হলো- ডাচ্-বাংলা ব্যাংক পিএলসি (ডিবিবিএল), ব্র্যাক ব্যাংক পিএলসি, আইএফআইসি ব্যাংক পিএলসি, এক্সিম ব্যাংক পিএলসি, সোশ্যাল ইসলামী ব্যাংক পিএলসি (এসআইবিএল), যমুনা ব্যাংক পিএলসি, পূবালী ব্যাংক পিএলসি, গ্লোবাল ইসলামী ব্যাংক পিএলসি ও আইসিবি ইসলামিক ব্যাংক লিমিটেড।

মঙ্গলবার (৩০ জুলাই) ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

১) ডাচ্-বাংলা ব্যাংক: চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৮৬ টাকা। গত হিসাব বছরে একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা ছিল ১.৩১ টাকা। হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে ব্যাংকটির ইপিএস হয়েছে ২.৩২ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ২.৭৩ টাকা। গত ৩০ জুন, ২০২৪ ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস)৫৫.৫৬ টাকা দাঁড়িয়েছে।

২) ব্র্যাক ব্যাংক: চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৪১ টাকা। আগের হিসাব বছর একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.৯৪ টাকা। হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে ব্যাংকটির ইপিএস হয়েছে ২.৯৫ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ১.৭৫ টাকা। গত ৩০ জুন, ২০২৪ তারিখে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস)৩৯.৯৫ টাকা দাঁড়িয়েছে।

৩) আইএফআইসি ব্যাংক: চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.১২ টাকা। আগের হিসাব বছর একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.২৪ টাকা। হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে ব্যাংকটির ইপিএস হয়েছে ০.৩৩ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ০.৫৬ টাকা। গত ৩০ জুন, ২০২৪ ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস)১৯.১৫ টাকা দাঁড়িয়েছে।

৪) এক্সিম ব্যাংক: চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৯০ টাকা। আগের হিসাব বছর একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা ছিল ১.০৭ টাকা। হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে ব্যাংকটির ইপিএস হয়েছে ১.১৪ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ১.২২ টাকা। গত ৩০ জুন, ২০২৪ ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৪.১৪ টাকা।

৫) সোশ্যাল ইসলামী ব্যাংক: চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৩৪ টাকা। আগের হিসাব বছর একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.৩২ টাকা। হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে ব্যাংকটির ইপিএস হয়েছে ০.৫৩ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ০.৪৬ টাকা। গত ৩০ জুন, ২০২৪ ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১.২২ টাকা।

৬) যমুনা ব্যাংক: চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৭৬ টাকা। আগের হিসাব বছর একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা ছিল ১.৫১ টাকা। হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে ব্যাংকটির ইপিএস হয়েছে ৩.৭৯ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ৩.১৬ টাকা। গত ৩০ জুন, ২০২৪ তারিখে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৭.০৭ টাকা।

৭) পূবালী ব্যাংক: চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৯৯ টাকা। আগের হিসাব বছর একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা ছিল ১.৩৮ টাকা। হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে ব্যাংকটির ইপিএস হয়েছে ৩.৭৩ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ২.৪১ টাকা। গত ৩০ জুন, ২০২৪ ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৪.২৯ টাকা।

৮) গ্লোবাল ইসলামী ব্যাংক: চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.১৬ টাকা। আগের হিসাব বছর একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.১২ টাকা। হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে ব্যাংকটির ইপিএস হয়েছে ০.৯৭ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ০.৭০ টাকা। গত ৩০ জুন, ২০২৪ ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস)১৪.৪০ টাকা দাঁড়িয়েছে।

৯) আইসিবি ইসলামিক ব্যাংক: চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির শেয়ারপ্রতি লোকসান (ইপিএস) হয়েছে (০.২২) টাকা। আগের হিসাব বছর একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল (০.২৩) টাকা। হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে ব্যাংকটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে (০.৪২) টাকা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল (০.৩৯) টাকা। গত ৩০ জুন, ২০২৪ ব্যাংকটির ঋণাত্মক শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯.৭৮ টাকা।

বিডি/এন

শেয়ার করুনঃ
Advertisement