আসিফ-নাহিদের ছাত্র সংগঠনের সব কার্যক্রম স্থগিত

আসিফ-নাহিদের ছাত্র সংগঠনের সব কার্যক্রম স্থগিত

ক্যাম্পাস প্রতিনিধি:

Published : ১৬:৫৫, ১৪ সেপ্টেম্বর ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম ও আসিফ মাহমুদের দলনিরপেক্ষ রাজনৈতিক ছাত্র সংগঠন গণতান্ত্রিক ছাত্রশক্তির সকল কার্যক্রম স্থগিত করা হয়েছে। 

শনিবার (১৪ সেপ্টেম্বর) ছাত্রশক্তির ফেসবুক পেজ থেকে এ ঘোষণা দেওয়া হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সদস্য সচিব ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আবু বাকের মজুমদার এ তথ্য নিশ্চিত করেছেন।  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সমাজসেবা সম্পাদক আখতার হোসেনের নেতৃত্বে গঠিত ছাত্র সংগঠনটির কেন্দ্রীয় সদস্য সচিব পদে ছিলেন অন্তর্বর্তী সরকারের তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম । এছাড়া ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ এ সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক ছিলেন।  

গণঅভ্যুত্থানে নেতৃত্ব দেওয়া আন্দোলনের অধিকাংশ সমম্বয়ক দলনিরপেক্ষ এ ছাত্র সংগঠনের বিভিন্ন পদে ছিলেন।  

এর মধ্যে- সমম্বয়ক লুৎফর রহমান ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আরিফ সোহেল যুগ্ম আহ্বায়ক পদে ছিলেন। সমম্বয়ক নুসরাত তাবাসসুম যুগ্ম সদস্য সচিব পদে ছিলেন।  

সমম্বয়ক আব্দুল কাদের ও তারেকুল ইসলাম সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম আহ্বায়ক ছিলেন। আবু বাকের মজুমদার ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সদস্য সচিব। ঢাকা বিশ্ববিদ্যালয়ের যুগ্ম সদস্য সচিব হিসেবে ছিলেন রাফিয়া রেহনুমা হৃদি ও আব্দুল হান্নান মাসউদ।  

এছাড়া মো. রাশিদুল ইসলাম রিফাত, হাসির আল ইসলাম, আব্দুল্লাহ সালেহীন অয়ন, মুসাদ্দিক আলী ইবনে মোহাম্মদ সদস্য হিসেবে যুক্ত ছিলেন।  

গত ৪ অক্টোবর ডাকসুর সামনে আয়োজিত এক সংবাদ সম্মেলন করে সংগঠনটি আত্মপ্রকাশ করে। সংগঠনটির এক বছর পূর্ণ হওয়ার আগেই সরকারে গিয়েছেন সংগঠনের ২ নেতা।

এমন এক সময়ে সংগঠনটি তাদের কমিটি ও কার্যক্রম স্থগিত করেছে, যখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্যাম্পাসে সব ধরনের ছাত্র রাজনীতি নিষিদ্ধের দাবিতে আন্দোলন শুরু করেছে।

বিডি/ও

শেয়ার করুনঃ
Advertisement