ঢাকা রক কার্নিভাল: স্বাধীন বাংলা বেতার’ কনসার্ট ৬ সেপ্টেম্বর

ঢাকা রক কার্নিভাল: স্বাধীন বাংলা বেতার’ কনসার্ট ৬ সেপ্টেম্বর

বিজনেস ডেইলি ডেস্ক

Published : ১৬:১৯, ১ সেপ্টেম্বর ২০২৪

আগামী ৬ সেপ্টেম্বর রাজধানীর ১০০ ফিট গ্রীনভিল আউটডোরসে ইউনাইটেড কমিউনিকেশনস থেকে ‘ঢাকা রক কার্নিভাল’ সিজন ১ ‘স্বাধীন বাংলা বেতার’ শিরোনামে ১২ টি ব্যান্ড নিয়ে দেশের সবচেয়ে বড় কনসার্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এই কনসার্টটি একটি বাণিজ্যিক কনসার্ট হিসেবে শুরু  হয়েছিল।

প্রতিষ্ঠানটির কর্ণধার এনামুল হক বনি জানান, এই কনসার্টটির পরিকল্পনা চলছিল অনেকদিন আগে থেকেই। কিন্তু দেশের এই বর্তমান পরিস্থিতিতে যখন সকল স্পন্সর হাত গুটিয়ে নেয় তখন তারা পিছিয়ে না যেয়ে কনসার্টটিকে নিজস্ব অর্থায়নে আয়োজন করার পরিকল্পনা করেন এবং চ্যারিটি কনসার্ট হিসেবে ঘোষণা করেন।

এই কনসার্টের মূল লক্ষ্য একটি ওয়েল অর্গানাইজ্ড শো আয়োজনের মাধ্যমে দর্শকদের এই বছরের সবচেয়ে কোয়ালিটিফুল একটি শো এক্সপেরিয়েন্স করানো এবং বন্যার্তদের জন্য ত্রাণ সংগ্রহ করা ও এই কনসার্টের টিকেট বিক্রির লভ্যাংশ প্রতিষ্ঠানটি বন্যার্তদের পুনর্বাসনের জন্য কাজে ব্যয় করা।

দেশের এই পরিস্থিতি মোকাবেলা করার জন্য প্রতিটি জায়গা থেকে মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি ।

এই কনসার্ট নিয়ে ভবিষ্যত পরিকল্পনার কথা জানিয়ে তিনি বলেন, ঢাকায় যারা শিল্প চর্চা করছে তারা তুলনামূলক ভাবে এগিয়ে যাচ্ছেন ঢাকার বাইরের শিল্পীদের তুলনায়। তাই এই প্রতিষ্ঠানটি ঢাকার বাইরের পিছিয়ে পড়া শিল্পীদের নিয়েও কাজ করতে চায়।

ইতোমধ্যেই ঢাকা রক কার্নিভাল এর সিজন ২ এবং সিজন ৩ পরিকল্পনাও তারা করে ফেলেছেন, যা এই বছরের শেষের দিকে আয়োজন করার পরিকল্পনা রেখেছেন।

প্রতিষ্ঠানটির কর্ণধার আরো বলেন তার প্রতিষ্ঠান থেকে ট্যালেন্ট হান্টিং এর মাধ্যমে পিছিয়ে পড়া ব্যান্ড দল খুঁজে বের করবেন এবং ঢাকা রক কার্নিভাল এর প্লাটফর্মটি প্রদান করবেন তাদের প্রতিভা শিল্পানুরাগী তথা সাধারণ মানুষের সামনে তুলে ধরার জন্য।

বিডি/এন

শেয়ার করুনঃ
Advertisement