বন্যাকবলিতরা পেলেন গার্ডিয়ান লাইফের লাখ লিটার বিশুদ্ধ পানি  

বন্যাকবলিতরা পেলেন গার্ডিয়ান লাইফের লাখ লিটার বিশুদ্ধ পানি  

নিজস্ব প্রতিবেদক

Published : ১৫:২৬, ৬ সেপ্টেম্বর ২০২৪

দেশের পূর্বাঞ্চলে সবচেয়ে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স। এই সংকটময় সময়ে ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর দুর্ভোগ লাঘবের লক্ষ্যে প্রতিষ্ঠানটি ব্র্যাক-এর মাধ্যমে ১ লাখ লিটারেরও বেশি বিশুদ্ধ পানি সরবরাহ করেছে।

২০ আগস্ট শুরু হওয়া এই বন্যার কারণে ১১ জেলার ৭৭টি উপজেলায় ৪৫ লাখেরও বেশি মানুষ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। বন্যার ফলে ঘরছাড়া হয়েছেন প্রচুর মানুষ।  দুর্গত এলাকাগুলোতে দেখা দিয়েছে বিশুদ্ধ পানির অভাব।

বিশুদ্ধ পানির অভাবে বন্যাদুর্গত এলাকায় কলেরা, টাইফয়েড ও ডায়রিয়ার মতো জলবাহিত রোগের আশঙ্কা দেখা দিয়েছে। এমন পরিস্থিতিতে বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর প্রচেষ্টার অংশ হিসেবে গার্ডিয়ান লাইফ বিশুদ্ধ পানি সরবরাহ করছে। এতে বন্যা কবলিত কিছু এলাকার মানুষের সুস্বাস্থ্য নিশ্চিত করার পাশাপাশি রোগের প্রাদুর্ভাব প্রতিরোধে কিছুটা সহযোগী হবে বলে আশা করা যাচ্ছে। 

এনজিও ও সরকারি-বেসরকারি সংস্থা সহ দেশের জনসাধারণ একত্রিত হয়ে এই দুর্যোগ মোকাবিলায় বন্যার্তদের সাহায্যার্থে এগিয়ে এসেছে। সবাই যে যার জায়গা থেকে এই কঠিন সময়ে বন্যায় আক্রান্ত মানুষের পাশে থাকার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এই সংকট মোকাবিলা এবং দুর্ভোগের সময় আক্রান্ত মানুষের পাশে দাঁড়াতে গার্ডিয়ান লাইফ প্রতিশ্রুতিবদ্ধ। 

এনই

শেয়ার করুনঃ
Advertisement