মনজুরুল হক যেভাবে বারকোড প্রতিষ্ঠা করেন 

মনজুরুল হক যেভাবে বারকোড প্রতিষ্ঠা করেন 

বিজনেস ডেইলি ডেস্ক

Published : ০০:৫৭, ১০ সেপ্টেম্বর ২০২৪

এখন সবাই তাকে একনামে চেনেন, বারকোড গ্রুপের চেয়ারম্যান নুরুল হকের বড় ছেলে মনজুরুল হক। যখন বাবা নুরুল হক মারা যান, তখন নিজেকে মানসিকভাবে সুস্থ রাখতে ও নতুন কিছু করার তাগিদে মনজুরুল হক একটি কফিশপ শুরু করেন। যার নাম দেন বারকোড।

মনজুরুল হকের জন্ম সংযুক্ত আরব আমিরাতে। বেড়ে উঠেছেনও সেখানে। পরবর্তীসময়ে সিঙ্গাপুরের থেমস বিজনেস স্কুল থেকে ব্যবসায় ব্যবস্থাপনায় পড়াশোনা করেছেন। 

বারকোডের সফলতার পর সিদ্ধান্ত নেন চট্টগ্রামের মুরাদপুরে আরেকটি রেস্টুরেন্ট খোলার। নতুন রেস্টুরেন্টটির নাম দেন বারকোড সি-ফুড। প্রায় এক কোটি টাকার বিশাল ব্যয়ে রেস্টুরেন্টটির সজ্জা সম্পন্ন হয়েছিল। উদ্বোধন করেছিলেন ২০১৫ সালের   ২৩ মার্চ। কিন্তু, উদ্বোধনের একরাত আগে ২২ মার্চ রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডে রেস্টুরেন্টটি সম্পূর্ণ পুড়ে যায়।

তবে, এ দুর্ভোগ তার মনোবল নষ্ট করতে পারেনি। তিনি পুনরায় রেস্টুরেন্টটি চালু করার সিদ্ধান্ত নেন। নতুন নাম দেন বারকোড অন ফায়ার! 

বর্তমানে তার মালিকানাধীন রেস্টুরেন্টের সংখ্যা ২০। এর মধ্যে ১৫টি চট্টগ্রামে, ৫টি ঢাকায় ও ১টি ইউএইতে অবস্থিত। এখানকার রেস্টুরেন্টগুলো স্থানীয় ও আন্তর্জাতিক খাবার পরিবেশন করে।  চার শতাধিক মানুষের কর্মসংস্থান করেছেন এসব রেস্টুরেন্টে।  

এনই

শেয়ার করুনঃ
Advertisement