তানজিমের নাম দেশের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে: সাবেক সেনা কর্মকর্তা

তানজিমের নাম দেশের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে: সাবেক সেনা কর্মকর্তা

টাঙ্গাইল প্রতিনিধি:

Published : ১৫:৪০, ২৫ সেপ্টেম্বর ২০২৪

কক্সবাজারের চকরিয়ায় ডাকাতদের ছুরিকাঘাতে নিহত সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জনের গ্রামের বাড়িতে তার পরিবারের সাথে স্বাক্ষাৎ করেছেন একদল সাবেক সেনা কর্মকর্তা।

বুধবার (২৫ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে টাঙ্গাইলে তানজিমের গ্রামের বাড়িতে তার পরিবারের সাথে স্বাক্ষাৎ করেন এবং তার কবর জিয়ারত করেন তারা।

এ সময় মেজর জেনারেল (অবঃ) ফজলে এলাহি আকবর বলেন, তানজিমের নাম এদেশের এবং সেনাবাহিনীর ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। কেননা সে মারা গেছে অনলাইন অব ডিউটিতে। অনলাইন অব ডিউটিতে আমরা বুঝাই ইউনিফর্ম পড়ে অপারেশন করতে গিয়ে মারা গেছেন। এটা একটা দুর্ঘটনার বিষয়।

তিনি আরো বলেন, ফুল ফুটতে না ফুটতেই শেষ হয়ে গেলো। এটা মেনে নেওয়া যায় না। তবে এই পরিস্থিতি এটাই আমাদের স্মরণ করিয়ে দেয়, যে আমাদের দেশে এখনো অরাজকতা বিস্তার করছে। বিগত ১৫ বছরের দুঃশাসনে এই হচ্ছে আমাদের বর্তমান পরিস্থিতি। এই ডাকাত আকারে, সন্ত্রাসী আকারে এই দেশকে যারা অস্থিতিশীল করছে তাদের বিরুদ্ধে ধর্ম-বর্ণ সকল ভেদাভেদ পেছনে ফেলে আমাদের একত্রে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, আমাদের এই অন্তর্বতী যে সরকার দ্বিত্বীয় বিপ্লব, দ্বিতীয় স্বাধীনতা করে এসছে। এটা কোনভাবেই ফেল করা যাবে না। এ কারণে আমাদের সবাইকে সহযোগিতা করতে হবে। যাতে আমরা চিরতরে বাংলাদেশে আর ফ্যাসিবাদি সরকার সৃষ্টি হতে না পারে সেই চেষ্টা করতে হবে। 

ফজলে এলাহি আকবর বলেন, সেনাবাহিনীকে আমরা যদি ডিপলিসাইস করতে পারি এবং ইলেকশন কমিশনকে যদি স্বাধীন ও টান্সফারেন্ট করতে পারি, তাহলে এ দেশে আর কোন ফ্যাসিস্ট সরকার জন্ম নেবে না। ডাকাত বলেন, সন্ত্রাস বলেন, তারা সেনাবাহিনীকে যদি মারতে পারে, তাহলে মনে করতে হবে তারা ভয়ংকর সন্ত্রাসী।

এ সময় লেফটেন্যান্ট কর্ণেল (অবঃ) শামসুজ্জামান, লেফটেন্যান্ট কর্ণেল (অবঃ) সিদ্দিক, লেফটেন্যান্ট কর্ণেল (অবঃ) রশিদ, লেফটেন্যান্ট কর্ণেল (অবঃ) সাঈদ, মেজর (অবঃ) সিদ্দিক, মেজর (অব.) মান্নান, জেলা বিএনপির সভাপতি হানানুজ্জামী শাহীন, সাধারণ সম্পাদক ফরহাদ ইকবালসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি/ও

শেয়ার করুনঃ
Advertisement