লক্ষ্মীপুরে ডাকাতিয়া নদী পরিচ্ছন্নতায় অভিযান 

লক্ষ্মীপুরে ডাকাতিয়া নদী পরিচ্ছন্নতায় অভিযান 

লক্ষ্মীপুর প্রতিনিধি:

Published : ১৬:২৮, ২৬ সেপ্টেম্বর ২০২৪

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার ডাকাতিয়া নদী দখল আর দূষণে প্রাণ হারাতে বসেছে। নদীতে থাকা বিভিন্ন বাঁধ আর দীর্ঘদিনের অবহেলায় জমা ময়লা-আবর্জনায় বিঘ্নিত হচ্ছে স্বাভাবিক পানিপ্রবাহ। 

নদীর পানিপ্রবাহ স্বাভাবিক করতে পুনরায় দখল এবং ময়লা-আবর্জনা মুক্ত করার উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন ও রায়পুর পৌরসভা কতৃপক্ষ।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে রায়পুর শহরের মহিলা কলেজ সংলগ্ন ডাকাতিয়া নদী পরিস্কার-পরিচ্ছন্নতা কর্মসূচির উদ্বোধন করেন রায়পুর পৌর প্রশাসক পদ্মাসন সিংহ। 

এ সময় নদী দখল মুক্ত করার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পৌর প্রশাসক পদ্মাসন সিংহ বলেন, ডাকাতিয়া নদী দখল মুক্ত করার বিষয়ে জেলা প্রশাসকের সাথে কথা বলে দীর্ঘমেয়াদি পরিকল্পনা হাতে নিয়েছি। 

খুব শীঘ্রই দখল মুক্ত করনের কাজ শুরু হবে এবং নদীর উপরে থাকা সকল অবৈধ স্থাপনা ভেঙে দেওয়া হবে। পানিপ্রবাহে বিঘ্নিত হয়, এমন বাঁধগুলো পর্যায়ক্রমে অপসারণ করা হবে।  ডাকাতিয়া নদী হচ্ছে রায়পুরের প্রধান নদী, খুব শীগ্রই এটি দখল মুক্ত হবে। 

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা প্রশাসক মো. ইমরান খান সম্পদ, উপজেলা ভূমি কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহেদ আরমান সহ উপজেলা ও পৌর কর্মকর্তাবৃন্দ।

বিডি/ও

শেয়ার করুনঃ
Advertisement