এবার বলিউডের নায়কদের নিয়ে কড়া অভিযোগ কঙ্গনার

এবার বলিউডের নায়কদের নিয়ে কড়া অভিযোগ কঙ্গনার

বিনোদন ডেস্ক:

Published : ১৫:৩৮, ১৮ সেপ্টেম্বর ২০২৪

বলিউড নিয়ে মন্তব্য করে প্রায়ই সংবাদ শিরোনামে উঠে আসেন কঙ্গনা রানাউত। এবার বলিউড পাড়ার নায়কদের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করলেন কুইন খ্যাত এই অভিনেত্রী।

বিজেপির সংসদ সদস্য এই অভিনেত্রীর অভিযোগ, বলিউডের বেশ কিছু নায়ক নারী অভিনেত্রীদের নানাভাবে হেনস্তা করেন। চলচ্চিত্র জগতে নারীরা মোটেও নিরাপদ নন বলে দাবি তার। 

ভারতীয় একটি সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে এমন বিস্ফোরক মন্তব্য করেন তিনি।

কঙ্গনা বরেন, আপনারা জানেন, এই নায়কেরা কীভাবে নারী অভিনেত্রীদের হেনস্তা করেন! নারীদের তারা বাড়ির নৈশভোজে আমন্ত্রণ জানান। যে কোনো উপায়ে তারা নারীদের বাড়িতে ডাকতে চান। 

সম্প্রতি মালয়ালম চলচ্চিত্র জগতে একের এক অভিনেতা, পরিচালক, প্রযোজকের বিরুদ্ধে উঠতে শুরু করেছে যৌন হেনস্তার বিস্তর অভিযোগ।

তার ভিত্তিতে জাস্টিস হেমা কমিশন যে রিপোর্ট পেশ করেছে, তা স্তম্ভিত করেছে গোটা ভারতকে। তোলপাড় চলচ্চিত্র জগৎ। তারই ঢেউ লেগেছে বাংলা চলচ্চিত্র জগতেও। 

টলিউডে অনেক নায়িকাই এখন আঙুল তুলছেন পুরুষ সহকর্মীদের বিরুদ্ধে। তবে বলিউডে এখনও কোনো অভিযোগ প্রকাশ্যে আসেনি। যদ্রও তনুশ্রী দত্ত অভিযোগ তুলেছিলেন। ধর্ষণ প্রসঙ্গেও মুখ খুলেছিলেন প্রয়াত নৃত্য পরিচালক সরোজ খানও।

এমন আবহে কঙ্গনার বক্তব্য নতুন করে বিতর্ক উসকে দিতে পারে বলে মনে করছে সংশ্লিষ্ট মহল। 

কর্মস্থলে নারীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে কঙ্গনা বলেন, আমরা সকলেই জানি, আমরা নারীদের সম্মান করি না। চলচ্চিত্র জগতেও কোনো ব্যতিক্রম নেই। কলেজের ছেলেরাও নারীদের নিয়ে বিরূপ মন্তব্য করে। সিনেমার নায়কেরাও একই রকম।

আমরা সকলেই জানি, একজন নারীর সঙ্গে তার কর্মস্থলে কেমন আচরণ করা হয়। 

এর আগে প্রয়াত নৃত্যশিল্পী সরোজ খান এক সময় ধর্ষণ প্রসঙ্গে মুখ খুলেছিলেন। সেই প্রসঙ্গও উঠে আসে কঙ্গনার কথায়।

নায়িকা বলেন, এক সময়ে সরোজ খানকেও ইন্ডাস্ট্রিতে যৌন হেনস্তা ও ধর্ষণ নিয়ে প্রশ্ন করা হয়েছিল। তিনি বলেছিলেন, ধর্ষণ করা হয় ঠিকই। আবার এরাই মুখে খাবারটাও তুলে দেয়। চলচ্চিত্র জগতের মেয়েদের অবস্থা ঠিক এমনই। 

বর্তমানে কঙ্গনা তার আসন্ন ছবি ‘ইমার্জেন্সি’নিয়ে ব্যস্ত। ছাড়পত্র পেতে অভিনেত্রীকে বেগ পেতে হচ্ছে।

ছবির পরিচালক ও প্রযোজক কঙ্গনাই। এমনকি চিত্রনাট্যও তার নিজেরই লেখা। কবে মুক্তি পাবে এ ছবি, তা এখনও জানা যায়নি। 

বিডি/ও

শেয়ার করুনঃ
Advertisement