বিশ্ব দেখলো ইতিহাসের ব্যয়বহুল বিয়ে

বিশ্ব দেখলো ইতিহাসের ব্যয়বহুল বিয়ে

ফিচার ডেস্ক:

Published : ১৮:০৫, ১৩ জুলাই ২০২৪

ভারতের শীর্ষ ধনকুবের মুকেশ আম্বানি পুত্র অনন্ত আম্বানির বিয়ের রাজকীয় আয়োজন চলছে। গতকাল শুক্রবার ছিল মূল পর্ব। প্রায় বছরব্যাপী চলছে অনন্ত-রাধিকার বিয়ের পূর্বের অনুষ্ঠান। ভারত ছাড়াও ইউরোপের দেশ ইতালিতে হয়েছে এ অনুষ্ঠান। 

এরই মধ্যে মুম্বাইয়ে শুরু হয়েছে অনন্ত আম্বানি ও রাধিকার বিয়ের শেষ পর্যায়ের আয়োজন। এতে যোগ দিতে উপস্থিত হচ্ছেন বিশ্বের বড় বড় তারকা। হিন্দুস্তান টাইমস’র প্রতিবেদনে এমন তথ্য জানা গেছে।

চলতি মাসের ৩ তারিখ থেকে মুকেশ আম্বানির বাড়ি সাজসজ্জায় ভিন্ন রূপ ধারণ করেছে। তার দক্ষিণ মুম্বাইয়ের অল্টমাউন্ড রোডের ‘অ্যান্টিলিয়া’ বাড়িটির দিকে এখন সবার দৃষ্টি। বিশাল এলাকা নিয়ে এর বাড়ির সামনে এখন তারকাদের ভিড়। তারকাদের যাতায়াতের জন্যও বিরাট অংকের টাকা খরচ হচ্ছে। 

বিরাট আয়োজনের এ বিয়েতে হাজির থাকবেন ভারত ও এর বাইরের শোবিজ তারকা। সেই সঙ্গে রাজনৈতিক ব্যক্তিরাও এতে আসছেন। এরই মধ্যে মুম্বাইয়ের দিকে রওনা দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে যুক্তরাষ্ট্র থেকে প্রিয়াঙ্কা চোপড়া এসে পৌঁছেছেন। পাশাপাশি মুম্বাইয়ে কিম কার্দেশিয়ানও এসেছেন।

অনন্ত-রাধিকার বিয়ের অনুষ্ঠানে বিদেশ থেকে আসা অতিথিদের বহন করতে তিনটি জেট বিমান আম্বানি পরিবার ভাড়া করেছে বলে জানা গেছে। এই বিশেষ ধরনের চার্টার্ড বিমান বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে অতিথিদের বিয়ের আসরে নিয়ে আসা হবে। 

জানা গেছে, প্রতি ঘণ্টায় এসব বিমানের ভাড়া ৭ লাখ ২০ হাজার রুপি। (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১০ লাখ ২৮ হাজার টাকার বেশি।)

এ বিয়ের অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের নিয়ে যাওয়ার জন্য আম্বানি পরিবার তাদের কোম্পানি থেকে তিনটি ফ্যালকন-২০০০ বিমান ভাড়া করেছে-এমনটা জানিয়েছেন এয়ার চার্টার সংস্থার সিইও রাজন মেহরা। 

গণমাধ্যমকে তিনি জানান, বিভিন্ন জায়গা থেকে অতিথিরা আসছেন এবং প্রতিটি বিমান ভারতের বিভিন্ন স্থানে একাধিকবার যাতায়াত করবে। তবে শুধু তিনটি জেটই নয়, আরও ১০০টি বিমান আগামী ৩ দিন অতিথিদের যাতায়াতে ব্যবহার করা হবে।

এর আগে প্রাক বিবাহ অনুষ্ঠানে হলিউড-বলিউডকে এক ছাদের তলায় এনে বিশ্বজুড়ে তাক লাগিয়ে দিয়েছিলেন মুকেশ আম্বানি। এবার রাজকীয় এই বিয়ের আসরেও ব্যতিক্রম হয়নি। 

প্রায় ৫ হাজার কোটি রুপির এই বিয়ের অনুষ্ঠানে অতিথি তালিকাতে বরাবরের মতই ছিল চমক। রাজনীতি থেকে শোবিজ অঙ্গন; বিশ্বের তাবড় ব্যক্তিত্বদের সামনে সাত পাঁকে বাঁধা পরবেন অনন্ত-রাধিকা।

বিডি/ও

শেয়ার করুনঃ
Advertisement