চিকিৎসকদের বৈঠকে স্বাস্থ্য উপদেষ্টা

চিকিৎসকদের বৈঠকে স্বাস্থ্য উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক

Published : ১৭:২৭, ১ সেপ্টেম্বর ২০২৪

ঢাকা মেডিকেল কলেজে (ঢামেকে) হামলার প্রতিবাদে চিকিৎসকদের কমপ্লিট শাটডাউন ঘোষণার পর আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসেছিলেন সমন্বয়করা। এরপর সেখানে অংশ নেন স্বাস্থ্য উপদেষ্টা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ উপদেষ্টা নুরজাহান বেগম।

রোববার (১ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে তিনি ঢামেক সভাকক্ষে আলোচনায় উপস্থিত হন।

এসময় স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তা স্বাস্থ্য উপদেষ্টার সঙ্গে উপস্থিত হন, ঢাকা মেডিকেলের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আসাদুজ্জামান, ঢামেক চিকিৎসকসহ সেনাবাহিনী, বিজিবি ও পুলিশের কর্মকর্তারা।

এর আগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মো. সারজিস আলম ও হাসনাত আবদুল্লাহ আন্দোলনকারীদের সঙ্গে আলোচনা করছিলেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভাঙচুর ও চিকিৎসকদের মারধরের ঘটনায় সেবা বন্ধ করে দেন চিকিৎসকরা। একই সঙ্গে মারধরের ঘটনায় জড়িতদের বিচার ও নিরাপত্তা নিশ্চিতের দাবিতে দেশের সব সরকারি -বেসরকারি হাসপাতালে শাটডাউন ঘোষণা দেন তারা।

জানা গেছে, গত শনিবার (৩১ আগস্ট) ঢামেকে নিউরো সার্জারি বিভাগের তিন চিকিৎসককে মারধরের ঘটনা ঘটে। এ ঘটনায় সিসি টিভি ফুটেজ দেখে দোষীদের শনাক্ত করে গ্রেপ্তারের আল্টিমেটাম দেওয়া হয়।

এদিকে পোস্ট গ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ স্বাস্থ্যসেবা সংস্কার পরিষদ ঢামেক হাসপাতালে চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

এক যৌথ বিবৃতিতে শনিবার রাতে বলা হয়, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে চিকিৎসকদের ওপর হামলার ঘটনার বিচার বিভাগীয় তদন্ত নিশ্চিত করে দোষীদের আইনের আওতায় আনা না হলে এবং চিকিৎসকদের সুরক্ষা আইন বাস্তবায়ন করা না হলে ইমার্জেন্সি অপারেশন/চিকিৎসা ছাড়া সব প্রকার অপারেশন এবং সেবা অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হবে।

বিডি/এন

শেয়ার করুনঃ
Advertisement