এক দফা দাবিতে নার্সিং ও মিডওয়াইফারির সংবাদ সম্মেলন

এক দফা দাবিতে নার্সিং ও মিডওয়াইফারির সংবাদ সম্মেলন

সাইফুল ইসলাম

Published : ১৮:৫৮, ২৪ সেপ্টেম্বর ২০২৪

নার্সিং ও মিডওয়াইফারি সার্ভিস, শিক্ষা ও প্রশাসনে নানাবিধ অনিয়ম, নৈরাজ্য, স্থবিরতা, প্রশাসনিক হয়রানি অবহেলা ও বঞ্চনা থেকে মুক্তির লক্ষ্যে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল হতে প্রশাসন ক্যাডার কর্মকর্তাদের প্রত্যাহারপূর্বক নার্স কর্মকর্তাদের পদায়নের এক দফা দাবি আদায় ও বাস্তবায়নের লক্ষ্যে নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদ সংবাদ সম্মেলন করেন।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বেলা ৩ টায় জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময়ে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নাসিং ও মিডওয়াইফারি সংস্কার আন্দোলনের আহ্বায়ক ড. মো. শরিফুল ইসলাম, নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার আন্দোলনের সদস্য সচিব ড. মো. নুরুল আনোয়ার, অধ্যাপক ড. মোহাম্মদ মফিজুল্লাহ্।

এছাড়াও উপস্থিতি ছিলেন ঢাকা মেডিকেল কলেজের ডিপ্লোমা ইন মিডওয়াইফারির শিক্ষার্থী সানজিদা সুলতানা পানসি, মির্ডফোর্ড নার্সিং কলেজের শিক্ষার্থী এ.বি শক্তি, শেরে বাংলা নার্সিং কলেজের সুদিপ্ত ভৌমিক শুভ সহ নার্সিং পেশায় যুক্ত শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা।

সংবাদ সম্মেলনে জানান নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলে প্রশাসন ক্যাডার কর্মকর্তাদের প্রত্যাহারপূর্বক অনতিবিলম্বে শিক্ষিত, দক্ষ, অভিজ্ঞ ও যোগ্য নার্সদের মধ্য থেকে মহাপরিচালক, পরিচালকপদসমূহ ও কাউন্সিলের প্রেসিডেন্ট ও রেজিস্টার পদে পদায়ন ও আগামী ৩ কর্মদিবসের মধ্যে বাস্তবায়ন না করা হলে সারাদেশে নার্স ও মিডওয়াইফগণ সর্বাত্মক কর্মবিরতি দিতে বাধ্য হবে।

বিডি/এন

শেয়ার করুনঃ
Advertisement