গভর্নমেন্ট আইসিটি অফিসার্স ফোরামের নির্বাচন অনুষ্ঠিত

গভর্নমেন্ট আইসিটি অফিসার্স ফোরামের নির্বাচন অনুষ্ঠিত

আইসিটি নিউজ ডেস্ক

Published : ১৮:৪৫, ১৭ জুলাই ২০২৪

প্রথম শ্রেণির গেজেটেড আইসিটি কর্মকর্তাদের সংগঠন গভর্নমেন্ট আইসিটি অফিসার্স ফোরামের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

রাজধানীর শেরে বাংলা নগর আদর্শ মহিলা কলেজ ভবনে গত শনিবার (১৪ জুলাই) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলে ভোটগ্রহণ।

গভর্নমেন্ট আইসিটি অফিসার্স ফোরামের সবকটি পদে বিজয়ী হয়েছেন তমিজ-সুমন প্যানেলের সদস্যরা। ২০২৪-২৫ মেয়াদে সংগঠনটির কমিটির নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন মো. তমিজ উদ্দিন আহমেদ, সিনিয়র সিস্টেম এনালিস্ট, পরিকল্পনা বিভাগ এবং মহাসচিব নির্বাচিত হয়েছেন মোহাম্মদ আহসান হাবীব সুমন, সিস্টেম এনালিস্ট, জাতীয় রাজস্ব বোর্ড। গভর্নমেন্ট আইসিটি অফিসার্স ফোরামের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অন্যান্য পদে নির্বাচিতরা হলেন- সহ সভাপতি-১ মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র মেইনটেনেন্স ইঞ্জিনিয়ার মো. শাহীন মিয়া, সহ-সভাপতি-২ গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সিস্টেম এনালিস্ট মিহির কান্তি সরকার, সহ-সভাপতি-৩ মো. আবু রায়হান, কোষাধক্ষ্য যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তরের প্রোগ্রামার জিকরা আমিন (বিপিএএ) , যুগ্ন সচিব-১ ডাক টেলিযোগাযোগ অধিদপ্তরের প্রোগ্রামার মো. মনিরুজ্জামান ও যুগ্ম সচিব-২ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের প্রোগ্রামার মো. জাকির হোসেন।

কার্যনির্বাহী সদস্য পদে বিজয়ী হন-

(১) নির্বাচন কমিশন সচিবালয়ের প্রোগ্রামার আজিমুল ইসলাম, বস্ত্র অধিদপ্তরের প্রোগ্রামার প্রকৌশলী কাজী শাহাদাত হোসেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের প্রোগ্রামার সলিল চাকমা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহকারী প্রোগ্রামার সজীব চৌধুরী, শিল্প মন্ত্রণালয়ের সহকারী প্রোগ্রামার মো. আমিনুল ইসলাম, ভূমি সংস্কার বোর্ডের সহকারী মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার মো. শামসুদ্দিন আহমেদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহকারী প্রোগ্রামার মোহাম্মদ রাফিদ শাহরিয়ার, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সহকারী প্রোগ্রামার মো. শরিফুল ইসলাম তারেক এবং মন্ত্রীপরিষদ বিভাগের সহকারী প্রোগ্রামার মো. এবাদুল হক রুবেল।

ভোট গ্রহণ শেষে প্রধান নির্বাচন কমিশনার এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সিস্টেম এনালিস্ট (গ্রেড-৪) এস.এম সহিদ রাত ১১টার দিকে ফলাফল ঘোষণা করেন।  

ভোটারদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে প্যানেলের নব-নির্বাচিত সভাপতি মো. তমিজ উদ্দীন আহমেদ বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা ও প্রধানমন্ত্রীর স্মার্ট  বাংলাদেশ বিনির্মাণে সরকারি আইসিটি জনবলের সমন্বয়ে একক প্রশাসনিক কাঠামো বাস্তবায়নের মাধ্যমে দেশের টেকসই, উদ্ভাবনী ও জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠার মাধ্যমে ফোরামকে এগিয়ে নেওয়াই আমাদের লক্ষ্য।

আইসিটি ফোরামের সকল সদস্য মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে যেমন অতন্দ্র প্রহরীর ন্যায় কাজ করেছে এবারও স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ঠিক তেমনই নিরলস কাজ করে যাবে।

বিডি/এন

শেয়ার করুনঃ
Advertisement