মোবাইল ইন্টারনেট চালু হতে পারে রবি-সোমবার  

মোবাইল ইন্টারনেট চালু হতে পারে রবি-সোমবার  

নিজস্ব প্রতিবেদক

Published : ১৬:৪৬, ২৬ জুলাই ২০২৪

কোটা আন্দোলন ঘিরে সহিংসতায় বন্ধ হয়ে যাওয়া মোবাইল ইন্টারনেট পরিষেবা আগামী সপ্তাহের শুরুর দিকে চালু হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন-বিটিআরসি।

শুক্রবার (২৬ জুলাই) নিয়ন্ত্রণ সংস্থার চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ বলেছেন, সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু করা হলেও এখনো মোবাইল ইন্টারনেট চালুর বিষয়ে পরীক্ষা নিরীক্ষা চলছে। যেসব সঞ্চালন লাইন এবং ডেটা সেন্টার রিপেয়ার করা হয়েছে, ইমপ্যাক্টটা কেমন পড়ছে এবং মোবাইল ইন্টারনেটে প্রেশার যেহেতু আরেকটু বেশি পড়বে, সে জন্য পরীক্ষা নিরীক্ষা করছি, সবকিছু ঠিকঠাক থাকলে রবি-সোমবারে চালু করার পরিকল্পনা আছে।

কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচিতে দেশজুড়ে সংঘাত-সহিংসতা ছড়িয়ে পড়লে গত ১৭ জুলাই রাতে মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ করে দেওয়া হয়। এরপর পরিস্থিতির আরও অবনতি হলে বৃহস্পতিবার রাতে ব্রডব্যান্ড ইন্টারনেট পরিষেবাও বন্ধ হয়ে যায়।

পাঁচ দিন পর মঙ্গলবার রাতে সীমিত পরিসরে ব্রডব্যান্ড ইন্টারনেট পরিষেবা ফেরে। পরদিন বুধবার রাতে সারাদেশে বাসাবাড়িতে ব্রন্ডব্যান্ড ইন্টারনেট পরিষেবা পাওয়া গেলেও এখন পর্যন্ত মোবাইল ইন্টারনেট বন্ধ রাখা হয়েছে।

তবে ব্রডব্যান্ড ইন্টারনেট ফিরলেও আগের মতো গতি না পাওয়ার কথা বলছেন গ্রাহকরা। এ বিষয়ে বিটিআরসি চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ বলেন, চেষ্টা চলছে গতিটা আগের অবস্থায় ফিরিয়ে আনার।

বিডি/এম

শেয়ার করুনঃ
Advertisement