বউয়ের মন জয়ের যাদুকরী কৌশল ও স্পেশাল টিপস

বউয়ের মন জয়ের যাদুকরী কৌশল ও স্পেশাল টিপস

হোসাইন নূর

Published : ১৭:৩৮, ১৩ সেপ্টেম্বর ২০২৪

পুরুষের সুখ মূলত নারীকে কেন্দ্র করে আবর্তিত হয়। সংসারে সুখ খুঁজে পাচ্ছেন না? স্ত্রীর মন জয় করতে পারছেন না, হতাশ। তাহলে মন দিয়ে নিচের ১১ টা পয়েন্ট রপ্ত করে নিন। আগামীর চলার পথ মসৃণ হয়ে উঠবে।

১) স্ত্রীকে বন্ধু ভাবুন

আপনার স্ত্রীকে শুধু বউ না ভেবে বন্ধু ভাবুন। কারণ, বউয়ের দাবি,অধিকার, স্বার্থ আর সংসারের হিসাবের মিছিলে স্রোতে নিজেকে খড়কুটোর মতোই চোখ থাকিতে অন্ধ মনে হবে। একসময় নিজের থেকেই হারিয়ে যাবেন। তাই স্ত্রীকে বন্ধু বানিয়ে নিন, ঝামেলামুক্ত থাকুন। সুন্দর সংসার জীবন উপভোগ করতে পারবেন।

২) স্ত্রীর স্বামীর শ্বাশুড়ীকে ভালোবাসুন

পৃথিবীতে মা ও বাবা হচ্ছে সবচেয়ে আপন। যে  মেয়েটা আপনার স্ত্রী হয়ে এসেছে তার ক্ষেত্রেও এর ব্যতিক্রম নয়। তাই আপনার স্ত্রীর স্বামীর শ্বাশুড়ীর প্রতি শুধু লোক দেখানো নয়, দৃশ্যত ভালোবাসা ও সম্মান প্রকাশ করুন।

৩) স্ত্রীকে ‘আই লাভ ইউ’ বলবেন না ?

যারা রিলেশন করে বিয়ে করেছেন, তারা ভাবছেন বিয়ের আগে বহুত তো ‘আই লাভ ইউ’ বলছি; সংসার জীবনে এসব আর দরকার নেই। ভাবনাটি ভুল। সুযোগ পেলেই মুখে ভালোবাসার প্রকাশ করুন। মনে রাখবেন মেয়েরা সব সময় ভালোবাসা পেতে পছন্দ করে। তাছাড়া স্ত্রীর বয়স বাড়ছে এটা কখনো তাকে বুঝতে দিবেন না। তাই সুযোগ পেলেই স্ত্রীকে বলুন- ‘আমি তোমাকে ভালোবাসি’।

৪) ভালোবাসা ধরে রাখুন

 কী ভাবতেছেন? কোনো কিছুই তো কমতি রাখিনা, মন চাই বান্দা হাজির সবই তো এনে দেই। ভালোবাসার ঘাটতি নেই ভুল ধারণা করছেন। মনে রাখুন, ভালোবাসা অর্জনের চেয়ে ধরে রাখা কঠিন। বিয়ের পর তা আরও কঠিন হয়ে যায়। তাই স্ত্রীর কাছে আন্তর, কাজ ও মুখে এই তিন ভাবে ভালোবাসার প্রকাশ করুন। বউয়েরা অন্তরের চেয়ে কাজ, কাজের চেয়ে মুখের ভালোবাসাকে প্রাধান্য দিয়ে থাকে।

৫) মেয়ে মাত্রই ভালোবাসার বিলাসী

মেয়েরা ভালোবাসা বিলাসী। তাঁরা সহজে ভালোবাসার প্রকাশ করে না। তারা মনে করে, কারো প্রতি ভালোবাসার প্রকাশ কারা বা আই লাভ ইউ বলা অব্দি ভালোবাসা সতেজ আছে। আর কাউকে আই লাভ বলা মাত্রই ধরে নেয় ভালোবাসা বুঝি ঝুঁকির মধ্যে পড়ে গেলো।

বিয়ের পর ভালোবাসার বিলাসীরা আরও বেশি আতঙ্কের মধ্যে থাকে। এই বুঝি ভালোবাসা হারিয়ে গেলো। তাই নিয়মতি আই লাভ ইউ বলতে ভুলবেন না।

৬) উৎসবমুখর পরিবেশে রাখুন

নিজে উদ্যোগী হয়ে উৎসব সেলিব্রেট করুন। স্বভাবিকভাবেই মেয়েরা উৎসব প্রেমী। তাই, বিয়ে বার্ষিকী, জন্মদিন, নববর্ষ, বসন্ত, ভ্যালেন্টাইনস ডে অর্থাৎ বিশেষ দিনগুলোতে স্ত্রীকে উপহার ও সময় দিন।

৭) বউকে নিয়মিত ফুল উপহার দিন

 স্ত্রীকে ফুল উপহার দিতে মিস করবেন না। ফুল ভালোবাসে না এমন মেয়ে খুঁজে পাবেন না। যে মেয়ে ভালোবাসে না সেও প্রকাশ্যে ভালোবাসার অভিনয় করে। তাই বিশেষ দিন কিংবা নিয়মিত ফুল হতে পারে সবচেয়ে বড় গিফট। অবশ্যই আগে থেকেই স্ত্রীর পছন্দের ফুলের নামটা জেনে রাখবেন।

৯) স্ত্রীকে স্বাধীনভাবে বিচরণ করতে দিন

স্ত্রীর অবশ্যই একটা নিজস্ব জগৎ আছে। তাকে তার জগতে নিজের মতো করে বিচরণ করতে দিন। মনে রাখবেন, প্রতিটি মানুষের একটা নিজস্ব জগত থাকে। যেখানে সে নিজের মত থাকতে ও বিচরণ করতে চায়।

১০) স্ত্রীকে নিয়ে বেশি বেশি ভ্রমণ করুন

সময় সুযোগ পেলেই স্ত্রীকে নিয়ে ঘুরতে বের হন। ভ্রমণ ও  শপিং করাটা মেয়েদের এক প্রকার শখ। আপনি যদি এখানে শক খান তাহলে শেষ। তাই এ হবিটাকে শ্রদ্ধা করে খুব সহজেই বউয়ের মন জয় করতে পারবেন।

১১) গুণকীর্তন ও তুলনা করা থেকে বিরত থাকুন

আপনার স্ত্রীর সামনে কখনোই অন্য মেয়ের গুণগান বা প্রশংসা করবেন না। তা হলেই সর্বনাশ, খেল খতম, টা টা, বাই বাই। তাই অন্য মেয়ের প্রশংসা করা থেকে বিরত থাকুন। অপরদিকে, স্ত্রীর রূপের প্রশংসা করতে ভুলবেন না। প্রতিটা মানুষের কিছু একটা সুন্দর থাকবেই। হয় রঙ, নয়ত ফিগার, নয়ত অন্য কিছু।

একইভাবে, সব মানুষই আলাদা। আপনার স্ত্রীও এর ব্যতিক্রম নয়। তাই কোন ভাবেই স্ত্রীর সাথে অন্য মেয়ের তুলনা করবেন না। সে মোটেও পছন্দ করবে না। সব মেয়েরাই চায় তাঁর যা কিছু ভালো স্বামী সে অংশটাকে বেশি বেশি ফোকাস করুক। বিশেষ করে রান্না যাই হোক না কেন প্রশংসা করতে ভুলবেন না।

স্পেশাল টিপস

মনে করুন, উপরের কোনো উপায়েই স্ত্রীর মন জয় করতে পারলেন না। তাহলে স্ত্রীকে পটানোর বৃথা চেষ্টা না করে নিজেই পটে যান। কারণ, সবার ভাগ্যে সবকিছু থাকে না। এটাই বিধাতার খেলা।

নিজে পটে যাওয়াটা স্ত্রীর সাথে সুসম্পর্ক বজায় রাখার স্বার্থে সবচেয়ে কার্যকরী ও সহজ পন্থা। এটাই কিন্তু মেয়েদের প্রথম পছন্দ। বেলাশেষে যদি ডিভোর্স চায়; তবে, তাঁর পছন্দের মানুষের হাতে সুন্দরভাবে তুলে দিন। তবুও সম্পর্কটা বেঁচে থাকুক। 

বিডি/এন

শেয়ার করুনঃ
Advertisement