মাস্টারমাইন্ড শব্দটির সঙ্গে একমত নই: উপদেষ্টা নাহিদ 

মাস্টারমাইন্ড শব্দটির সঙ্গে একমত নই: উপদেষ্টা নাহিদ 

নিজস্ব প্রতিবেদক:

Published : ১৩:৪৬, ২৭ সেপ্টেম্বর ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘মাস্টারমাইন্ড’ মাহফুজ আলম অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী হিসাবে নিয়োগ পাওয়ার পর সমন্বয়কদের ছাপিয়ে আলোয় আসেন। বিশ্বমঞ্চে গিয়েও মাহফুজকে সেভাবেই পরিচয় করিয়ে দিলেন অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস। 

এবার মাস্টারমাইন্ড নিয়ে আন্দোলনের অন্যতম কেন্দ্রীয় সমন্বয়ক মো. নাহিদ ইসলাম বলছেন, ‘কেউ কেউ হয়তো ভালোবাসার জায়গা থেকে বলছেন। কিন্তু তিনি (মাহফুজ) এবং আমরা (সমন্বয়করা) কেউই আন্দোলনের মাস্টারমাইন্ড শব্দটির সঙ্গে একমত নই।’

‘ঠিকানায় খালেদ মুহিউদ্দীন’ টকশোতে বিষয়টি স্পষ্ট করেন সরকারের তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) নিউ ইয়র্কের স্থানীয় সময় অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচারিত হয় ‘ঠিকানায় খালেদ মুহিউদ্দীন’ ইউটিউব চ্যানেলে। সেখানে আরো অতিথি হিসাবে ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি।

উপস্থাপনা করেন ঠিকানা টিভির প্রধান সম্পাদক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) খালেদ মুহিউদ্দীন। সেখানে আওয়ামী লীগ সরকারের পতনের পর রাজনীতি ও অন্তর্বর্তী সরকারের সাম্প্রতিক অনেক প্রসঙ্গ আসে আলোচনায়। এসব নিয়ে নিজেদের অবস্থান জানান দুই অতিথি।

নাহিদ বলেন, যে আন্দোলনে আওয়ামী লীগ সরকারের পতন হয়েছে, তাতে কোনো একক নেতৃত্ব ছিলো না। সাধারণ মানুষ একে এগিয়ে নিয়ে গেছে। আন্দোলনটাকে কয়েকজন মিলে পরিচালনা করতে হয়েছে।

নিতে হয়েছে নানাজনের বুদ্ধি-পরামর্শ। তবে আমরা একে জনগণের স্বতঃস্ফূর্ত আন্দোলন হিসেবেই দেখি।

সম্প্রতি প্রধান উপদেষ্টা ও তথ্য উপদেষ্টা নাহিদকে নিয়ে কটুক্তির অভিযোগে চট্টগ্রামে একটি নালিশি মামলা হয়েছে। আওয়ামী লীগ আমলে নিজের প্রভাব-বলয় বাড়াতে কেউ কেউ এমন মামলা করতেন। এক্ষেত্রে পরিস্থিতি একই রকম থেকে যাচ্ছে কি-না শঙ্কার কথা বলেন, উপস্থাপক খালেদ। 

তবে আশঙ্কা উড়িয়ে দিয়ে মো. নাহিদ ইসলাম বলেন, ‘যিনি মামলা করেছেন, তাকে চিনিও না। আইন উপদেষ্টার সঙ্গে যোগ করেছি, এই মামলায় যাতে অভিযুক্তকে গ্রেপ্তার করা না হয়, সেটা দেখতে অনুরোধ করেছি। সাইবার সিকিউরিটি অ্যাক্ট আমরা সংশোধন করবো। এই মামলার আমি বিরোধিতা করি।’

বিডি/ও

শেয়ার করুনঃ
Advertisement