ছাত্র আন্দোলনে হামলার অভিযোগে আ.লীগ নেতা জব্বার গ্রেপ্তার

ছাত্র আন্দোলনে হামলার অভিযোগে আ.লীগ নেতা জব্বার গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

Published : ১৭:১৬, ২৭ সেপ্টেম্বর ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের ওপর হামলার ঘটনায় কাফরুল থানায় করা মামলায় আওয়ামী লীগ নেতা আব্দুল জব্বারকে গ্রেপ্তার করেছে ডিএমপির কাফরুল থানা পুলিশ। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাতে কাফরুলের সেনপাড়া পর্বতা এলাকা হতে তাকে গ্রেপ্তার করা হয়। 

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৯ জুলাই বিকেলে রাজধানীর মিরপুর-১০ এর শাহ আলী প্লাজা থেকে কাফরুলের সেনপাড়া এলাকা দিয়ে মামার বাসায় যাচ্ছিলেন ভুক্তভোগী মো. মোবারক হোসেন। ওই সময় আন্দোলনরত ছাত্র-জনতার ওপর এলোপাতাড়ি গুলিবর্ষণ শুরু করে আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এতে ভুক্তভোগী মোবারক হোসেন গুরুতর আহত হন।

পরে উপস্থিত লোকজন আহত মোবারককে প্রথমে পল্লবীর ইসলামী হাসপাতালে নেন। এরপর সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে শেরেবাংলা নগরের পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়। ওই ঘটনায় মোবারকের মামা মো. রুবেল হোসেন বাদী হয়ে গত ১৬ সেপ্টেম্বর কাফরুল থানায় ১০৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১৫০ জনকে আসামি করে মামলা করেন।

পরবর্তী সময়ে মামলার তদন্তকালে ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে কাফরুল থানা পুলিশ। সবশেষ বৃহস্পতিবার আন্দোলনকারী ও মোবারকের ওপর হামলার ঘটনায় জড়িত আব্দুল জব্বারকে গ্রেপ্তার করে কাফরুল থানা পুলিশ।

এ ঘটনায় গ্রেপ্তার আব্দুল জব্বারের বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানিয়েছে পুলিশ।

এনই

শেয়ার করুনঃ
Advertisement