জামায়াতের সঙ্গে মার্কিন আইএফইএস’র প্রতিনিধি দলের বৈঠক অনুষ্ঠিত

জামায়াতের সঙ্গে মার্কিন আইএফইএস’র প্রতিনিধি দলের বৈঠক অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

Published : ২০:২৯, ২৬ সেপ্টেম্বর ২০২৪

বাংলাদেশ জামায়াতে ইসলামীর প্রতিনিধি দলের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন ফর ইলেক্টোরাল সিস্টেম-এর এক প্রতিনিধি দলের বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর গুলশানের একটি হোটেলে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

বৈঠকে বাংলাদেশে গণতন্ত্র এবং অবাধ, সুষ্ঠ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের বিষয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভূমিকা ও প্রচেষ্টা তুলে ধরা হয়। জামায়াতের প্রতিনিধিগণ অতীতে বাংলাদেশের প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে দলের ঐতিহাসিক ভূমিকার কথা উল্লেখ করেন। জামায়াত একটি নির্বাচনমুখী দল হিসেবে জাতীয় সংসদের গ্রহণযোগ্য নির্বাচনগুলোতে অংশগ্রহণের ও বিজয়ী হওয়ার তথ্যও এ সময় তুলে ধরা হয়।

গত ৫ আগস্ট পরিবর্তিত পরিস্থিতিতে বিভিন্ন গুরুত্বপূর্ণ সেক্টরগুলোতে প্রয়োজনীয় সংস্কার সম্পন্নের পর অবাধ, সুষ্ঠ, ও গ্রহণযোগ্য নির্বাচন আয়োজন করে নির্বাচিত প্রতিনিধিদের হাতে ক্ষমতা হস্তান্তরের লক্ষ্যে জামায়াত গুরুত্বারোপ করছে বলে উল্লেখ করা হয়।

যুক্তরাষ্ট্র ভিত্তিক প্রতিষ্ঠান আইএফইএস-এর প্রতিনিধিগণ বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় এবং অবাধ, সুষ্ঠ ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে জামায়াতের ভূমিকায় সন্তোষ প্রকাশ করেন।

জামায়াতে ইসলামী ও আইএফইএস-এর প্রতিনিধি দলের সদস্যগণ বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের লক্ষ্যে প্রয়োজনীয় সংস্কারের ওপর গুরুত্বারোপ করেন।

জামায়াতে ইসলামীর পক্ষে উপস্থিত ছিলেন- দলের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য, কেন্দ্রীয় প্রচার ও মিডিয়া বিভাগের সেক্রেটারি জনাব মতিউর রহমান আকন্দ এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য এ্যাডভোকেট জসিম উদ্দিন সরকার।

এসময় আইএফইএস-এর প্রতিনিধি দলের পক্ষে উপস্থিত ছিলেন কান্ট্রি ডিরেক্টর টানিয়েল বেদিয়া টাইশি, কনসালটেন্ট ক্যাথলিক বার্নেস এবং ফার্নাডাস বুরিন সহ ৫ জন সদস্য।

বিডি/এন

শেয়ার করুনঃ
Advertisement