আন্দোলনে নিহত রিকশা চালকের পরিবারের পাশে মিরাজ, রাখলেন কথা

আন্দোলনে নিহত রিকশা চালকের পরিবারের পাশে মিরাজ, রাখলেন কথা

ক্রীড়া ডেস্ক

Published : ১৮:৫৭, ১২ সেপ্টেম্বর ২০২৪

মুশফিকুর রহিম পাকিস্তানের মাটিতে ম্যাচসেরা হয়ে বলেছিলেন, পুরস্কারের অর্থ দেবেন বন্যার্তদের সহায়তায়। এনার্জেটিক প্লেয়ার অব দ্য ম্যাচ পুরস্কার জিতেও একই সিদ্ধান্তের কথা জানান লিটন দাস।

এদিকে সিরিজসেরা হয়ে মেহেদী হাসান মিরাজও একই কথা বলবেন, এমন ভাবনা ছিল অনেকের। কেননা, তখন দেশের বেশ কয়েকটি জেলার বন্যার পরিস্থিতি ভয়ানক আকার ধারন করেছিল।

কিন্তু মিরাজ ঘোষণা দিলেন, পুরো অর্থই দেবেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত এক রিকশা চালকের পরিবারকে। জাতীয় দলের এই অলরাউন্ডার তাঁর কথা এবার রাখলেন।

দেশে ফেরার পর নিজ হাতেই প্রায় ২ লাখ ১৫ হাজার টাকা রিকশা চালকের পরিবারের হাতে তুলে দেন। পুরোটাই ম্যাচসেরা হয়ে পেয়েছেন।

মিরাজ গত বুধবার ( ১১ সেপ্টেম্বর) নিহত রিকশা চালকের পরিবারের সঙ্গে দেখা করে অর্থ বুঝিয়ে দেন।

এরপর মিরাজ লিখেছেন, ‘সম্প্রতি অনলাইনে ছড়িয়ে পড়া একটি ভিডিও আমার চোখে পড়েছিলো। ভিডিওতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত এক রিকশাচালক ভাইয়ের সন্তানের কান্নাজড়িত কন্ঠের কথাগুলো আমাকে বারবার ভাবিয়ে তুলেছে। সে ভাইয়ের পরিবারের পাশে দাঁড়ানোর সংকল্প করেছিলাম।

কথা দিয়েছিলাম পাকিস্তান সিরিজের ‘ম্যান অব দ্যা সিরিজ’- এর পুরস্কারের অর্থ তুলে দেব তাদের হাতে। অবশেষে পূরণ হলো সে লক্ষ্য। গতকাল এই অর্থ তুলে দিতে সক্ষম হয়েছি তাদের হাতে।’

অর্থের কাছে জীবনের মূল্য হয় না জানিয়ে মিরাজ আরও লিখেছেন, ‘জানি, হারানো জীবনের তুলনায় এই অর্থ কিছুই নয়। আমার এই সামান্য অর্থে তাদের জীবনকে কিছুটা সহজ করাটাই আমার সার্থকতা।’

বিডি/এন

শেয়ার করুনঃ
Advertisement