ডার্বিতে ব্রাজিলিয়ান গোলে আর্সেনালের বড় জয়

ডার্বিতে ব্রাজিলিয়ান গোলে আর্সেনালের বড় জয়

স্পোর্টস ডেস্ক:

Published : ১২:০৯, ১৬ সেপ্টেম্বর ২০২৪

ইংলিশ ফুটবলে আলোচিত দ্বৈরথগুলোর অন্যতম নর্থ লন্ডন ডার্বি। সেখানে চির প্রতিদ্বন্দ্বী টটেনহ্যাম হটস্পারকে ১-০ গোলে হারিয়ে প্রিমিয়ার লিগে নিজেদের শুভ সূচনা ধরে রাখল আর্সেনাল।

রোববার (১৫ সেপ্টেম্বর) টটেনহ্যাম হটস্পার স্টেডিয়ামে আয়োজিত এ উত্তেজনাপূর্ণ ম্যাচে দ্বিতীয়ার্ধে ব্রাজিলিয়ান ডিফেন্ডার গ্যাব্রিয়েলের হেডার গানারদের জয় নিশ্চিত করে। এ জয় তাদের প্রিমিয়ার লিগ টেবিলের দ্বিতীয় স্থানে তুলে নিয়েছে।

প্রথমার্ধে ২ দলই গোলের সুযোগ ছিল। স্বাগতিকদের হয়ে ডেজান কুলুসেভস্কি ও ডোমিনিক সোলাঙ্কে গোলের কাছে গেলেও ব্যর্থ হন।

অন্যদিকে আর্সেনালের কাই হাভার্টজ ও গ্যাব্রিয়েল মার্টিনেলি টটেনহ্যামের গোলরক্ষক গুগলিয়েলমো ভিকারিওকে পরীক্ষায় ফেলেন। কিন্তু ইতালীয় গোলকিপারের কয়েকটি দুর্দান্ত সেভের কারণে আর্সেনাল গোলের মুখ দেখতে পারেনি।

৬৪তম মিনিটে ম্যাচের গুরুত্বপূর্ণ মুহূর্তটি আসে, যখন টটেনহ্যামের সেট-পিস সমস্যা আবারও সামনে আসে। 

বুকায়ো সাকার নিখুঁত ইনসুইং কর্নার সঠিকভাবে ক্লিয়ার করতে ব্যর্থ হয় টটেনহ্যামের ডিফেন্স। সেই সুযোগে গ্যাব্রিয়েল কাছ থেকে একটি শক্তিশালী হেডার দিয়ে গোল করে আর্সেনালকে এগিয়ে দেন।

শেষ মুহূর্তে টটেনহ্যাম সমতায় ফেরার চেষ্টা করলেও আর্সেনালের রক্ষণভাগ দৃঢ় থাকে। গোলরক্ষক ডেভিড রায়াকে খুব একটা পরীক্ষায় পড়তে হয়নি। ফলে আর্সেনাল ৩ পয়েন্ট নিশ্চিত করে মাঠ ছাড়ে।

এ জয়ে আর্সেনাল লিগ টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে। আর টটেনহ্যাম এখনো টেবিলের নিচের অর্ধে রয়ে গেছে। ২ দলই এখন তাদের পরবর্তী কাপ প্রতিযোগিতার দিকে মনোযোগ দিচ্ছে।

আগামী বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে আতালান্তার মুখোমুখি হবে আর্সেনাল। আর বুধবার (১৮ সেপ্টেম্বর) ইএফএল কাপে কভেন্ট্রি সিটির বিপক্ষে খেলবে টটেনহ্যাম।

বিডি/ও

শেয়ার করুনঃ
Advertisement