বাংলাদেশকে মজা নিতে দিন, মন্তব্য রোহিতের

বাংলাদেশকে মজা নিতে দিন, মন্তব্য রোহিতের

স্পোর্টস ডেস্ক:

Published : ১১:৫৭, ১৮ সেপ্টেম্বর ২০২৪

সবেই পাকিস্তানকে তাদের ঘরের মাঠে হোয়াইটওয়াশ করে ফিরেছে শান্তর দল। এরপর থেকেই বাংলাদেশকে নিয়ে রোহিত-কোহলিদের সতর্ক থাকার জন্য বলছেন ভারতের সাবেক ক্রিকেটাররা।

এবার ম্যাচ শুরুর একদিন আগে টাইগারদের খোঁচা দিলেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) চেন্নাইয়ে সংবাদ সম্মেলনে বাংলাদেশকে নিয়ে রোহিত বলেন, সব দল চায় ভারতকে হারাতে। আমাদের হারিয়ে আনন্দ পেতে চায়। তাদের (বাংলাদেশ) মজা নিতে দিন।

অনেক ধরনের দলের বিপক্ষে খেলেছি। আমরা শুধু নিজেদের খেলা নিয়েই ভাববো। ইংল্যান্ড এখানে খেলতে এসে সাংবাদিক সম্মেলনে অনেক কথা বলেছিল। সে সময়ও আমরা আমাদের কাজটা করেছি।

তিনি বলেন, কোন দলের বিপক্ষে খেলছি ভাবি না। আমরা ভালো ক্রিকেট খেলতে চাই। বাংলাদেশ আমাদের কাছে কোনো অনুশীলন সিরিজ নয়। সব ম্যাচই গুরুত্বপূর্ণ। সে যেখানেই খেলি। আমরা জিততে চাই।

এই টেস্ট এবং সিরিজ আমরা জিততে চাই। খুব বেশি দূরের দিকে তাকাচ্ছি না। সকলকে দলে ফিরে পেয়ে ভালো লাগছে।

উল্লেখ্য, গত শ্রীলঙ্কা সফর দিয়ে শুরু হয়েছে ভারতের গৌতম গম্ভীর অধ্যায়। তার সঙ্গে সহকারী কোচ হিসেবে আছেন অভিষেক নায়ার ও রায়ান। বাংলাদেশ সিরিজের আগে বোলিং কোচ হিসেবে যোগ দিয়েছেন মর্নে মর্কেল।

দলের কোচিং স্টাফ নিয়ে ভারতীয় অধিনায়ক বলেন, গম্ভীর, নায়ারকে আমি খুব ভালোভাবেই চিনি। মর্কেলের বিপক্ষে অনেক কঠিন ম্যাচ খেলেছি। রায়ানের সঙ্গে যদিও খুব বেশি কাজ করিনি।

তবে শ্রীলঙ্কা সফরে ওকে দেখে খুব মিশুক মনে হয়েছে। সব কোচের কাজ করার একটা ধরন থাকে।

রোহিত বলেন, ১৭ বছর ধরে ক্রিকেট খেলছি। অনেক কোচের প্রশিক্ষণে খেলেছি। সকলের নিজস্ব চিন্তাভাবনা থাকে। সেই অনুযায়ী আমাদের মানিয়ে নিতে হয় এবং বোঝাপড়াটা খুব গুরুত্বপূর্ণ’।

এই ডান হাতি ব্যাটার আরও বলেন, বিশ্বে খুব কম ক্রিকেটারই রয়েছে, যারা সারা জীবন ফর্মে থাকে। খুব কম ক্রিকেটারের কোনো সমস্যা থাকে না জীবনে। এমনটা খুব কমই হয়।

বেশিরভাগ ক্রিকেটারের জীবনে চড়াই-উৎরাই থাকে। ক্যারিয়ারে কখনও ভালো হয়, কখনও খারাপ। তাই সবচেয়ে ভালো হচ্ছে নিজেকে বুঝে চলা।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) থেকে ভারতের মাটিতে শুরু হবে বাংলাদেশ ও ভারতের ২ টেস্ট ও ৩টি-টোয়েন্টির সিরিজ।

কানপুরে ২৭ সেপ্টেম্বর থেকে দুই দলের খেলার কথা দ্বিতীয় ও শেষ টেস্ট। দুটি টেস্টই শুরু হবে বাংলাদেশ সময় সকালে ১০টায়।

বিডি/ও

শেয়ার করুনঃ
Advertisement