ভারতের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

ভারতের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক:

Published : ১৪:১৩, ১৯ সেপ্টেম্বর ২০২৪

লম্বা সময় পর ক্রিকেটের মাঠে মুখোমুখি হয়েছে ভারত ও বাংলাদেশ। আজ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ২ ম্যাচ সিরিজের প্রথমটিতে ভারতের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে টাইগাররা। ফলে চেন্নাই টেস্টে আগে ব্যাট করছে ভারত।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) এমএ চিদাম্বরম স্টেডিয়ামে শুরু প্রথম টেস্টের প্রথম ইনিংসের খেলা।

টস জেতার পর টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেন, ‘আমি প্রথমে বোলিং করতে চাই। কারণ এখানে আর্দ্রতা রয়েছে এবং আমরা এটি ব্যবহার করতে চাই। প্রথম সেশনটি পেসারদের জন্য খুব ভালো হবে।’

টস জিতলে ভারতও ফিল্ডিং করতো, এমনটা জানিয়ে অধিনায়ক রোহিত শর্মা বলেন, ‘আমরাও তাই করতাম। পরিস্থিতি চ্যালেঞ্জিং হতে চলেছে। আমরা ভালো প্রস্তুতি নিয়েছি।

১০ টেস্টের দিকে তাকালে, প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। তবে আমরা সামনের দিকে মনোনিবেশ করতে চাই।’

ভারতের বিপক্ষে একাদশের বিষয়ে টাইগার দলপতি শান্ত বলেন, পাকিস্তান সফরে সর্বশেষ টেস্টের একাদশ নিয়েই মাঠে নামবেন তারা। ৩ পেসারের সঙ্গে একাদশে রয়েছেন ২ জন স্পিন অলরাউন্ডার।

একই কম্বিনেশনের কথা বলেন রোহিত শর্মা। ৩ পেসার ও ২ জন স্পিনার নিয়ে একাদশে সাজিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

২ দলের একাদশ-

বাংলাদেশ: সাদমান ইসলাম, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুমিনুল হক, সাকিব আল হাসান, লিটন দাস (উইকেটকিপার), মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও নাহিদ রানা।

ভারত: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, ঋষভ পান্ত, রবিন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রিত বুমরা, আকাশ দীপ ও মোহাম্মদ সিরাজ।

বিডি/ও

শেয়ার করুনঃ
Advertisement