তাসকিন ঘূর্ণিতে ৩৭৬ রানে অলআউট ভারত

তাসকিন ঘূর্ণিতে ৩৭৬ রানে অলআউট ভারত

স্পোর্টস ডেস্ক:

Published : ১৩:১৩, ২০ সেপ্টেম্বর ২০২৪

চেন্নাই টেস্টের প্রথম দিনের প্রথম ইনিংসের শুরুতে দুর্দান্ত পারফর্ম করেন বাংলাদেশের পেসাররা। যদিও বেলা শেষে তা ধরে রাখতে পারেননি টাইগাররা। অশ্বিন-জাদেজার ব্যাটে ঘুরে দাঁড়ায় ভারত।

তবে দ্বিতীয় দিনের শুরুটা হয় তাসকিনের জাদু দিয়ে। তার ৩ উইকেটে ভর করে ৩৭৬ রানে অলআউট হয়েছে স্বাগতিকরা। এছাড়া বুমরাহকে ফিরিয়ে ফাইফার পূরণ করেছেন হাসান মাহমুদ।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) ১১৭ বলে ৮৬ রানে জাদেজা ও ১১২ বলে ব্যক্তিগত ১০২ রান নিয়ে ব্যাটিংয়ে নামেন অশ্বিন। কিন্তু বেশিক্ষণ পিচে টিকতে পারেননি জাদেজা।

দিনের তৃতীয় ওভারে লিটনের হাতে ক্যাচ তুলে দেন এই ভারতীয় অলরাউন্ডার। ১২৪ বলে ৮৬ রান করেন তিনি।

এরপর অশ্বিনকে সঙ্গ দিতে থাকেন আকাশ দ্বীপ। তবে ডানহাতি এই ব্যাটারকে পিচে থিতু হতে দেননি তাসকিন আহমেদ।

১৭ রানে তাকে আউট করে নিজের দ্বিতীয় উইকেট তুলে নেন তাসকিন। কিন্তু এক প্রান্ত আগলে রাখেন অশ্বিন। ১১তম ওভারে তাসকিনের হাতে আবারও বল তুলে দেন অধিনায়ক শান্ত।পঞ্চম ওভারে অশ্বিনকে ক্যাচ আউটের ফাঁদে ফেলেন এই টাইগার পেসার।

১৩৩ বলে ১১৩ রান করেন অশ্বিন। পরের ওভারে বুমরাহকে (৭) আউট করে নিজের ফাইফার পূরণ করেন হাসান মাহমুদ। এতে ৩৭৬ রানে অলআউট হয় ভারত।

বাংলাদেশের হয়ে আজ সর্বোচ্চ ৫ উইকেট শিকার করেছেন হাসান মাহমুদ। ৩ উইকেট নেন তাসকিন। এছাড়া নাহিদ রানা ও মেহেদী হাসান মিরাজ একটি করে উইকেট নেন।

এর আগে গতকাল রবীন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিনের ব্যাটে ভর করে ৩০০ রানের কোটা পার করেছিল স্বাগতিকরা। সেই সঙ্গে ৮০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৩৯ রানে প্রথম দিনের খেলা শেষ করে ভারত।

বিডি/ও

শেয়ার করুনঃ
Advertisement