নিঃসঙ্গতা কাটাবে হোয়াটসঅ্যাপ

নিঃসঙ্গতা কাটাবে হোয়াটসঅ্যাপ

প্রযুক্তি ডেস্ক

Published : ১১:০৬, ৯ জুলাই ২০২৪

বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপে শুধু যে অন্যদের সঙ্গে চ্যাট করা যায়, তা কিন্তু নয়। নিঃসঙ্গতা কাটাতে পারবে প্ল্যাটফর্মটি।

বন্ধুরা উত্তর না দিলেও দ্রুত রিপ্লাই দিচ্ছে এআই (আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স)। অবসর সময়ে এর সঙ্গেই গল্প করতে পারবেন, ভাগ করে নিতে পারবেন মনের সুখ-দুঃখ।

সম্প্রতি হোয়াটসঅ্যাপ ও ফেসবুকে নতুন নীল গোল বাটন পেয়ে রীতিমতো উচ্ছ্বসিত নেট নাগরিকরা। অবসর সময়ে নানা ধরনের কথোপকথন করছেন এআইয়ের সঙ্গে। আবার অনেকেই নিঃসঙ্গতা কাটাতে বেছে নিচ্ছেন নতুন এই অপশনকে।

আধুনিক প্রযুক্তির এআই -এর সঙ্গে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের এরই মধ্যে মুখোমুখি করেছে ফেসবুক, হোয়াটসঅ্যাপসহ বিভিন্ন সোশ্যাল প্ল্যাটফর্মগুলো। নানা ধরনের প্রশ্ন মেসেজের মাধ্যমে ছুড়ে দেয়া হচ্ছে সিস্টেমে। কেউ কেউ আবার দায়িত্ব নিয়ে বাংলা শেখাচ্ছেন আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সকে। 

এই এআই সঙ্গে নানা জটিল কাজ সহজেই করতে পারবেন ইউজাররা। কোনো ইনফরমেশন থেকে শুরু করে, ছবি এডিটিংসহ মেসেজ আদান-প্রদান আরো সহজ করে দেবে।

হোয়াটসঅ্যাপে যেমন চ্যাট করেন, ঠিক তেমনই কথা বলা যাবে এআইয়ের সঙ্গে। সেখানে আপনি প্রম্পট দিয়ে নানা প্রশ্ন করতে পারেন। কৃত্তিম বুদ্ধিমত্তা দিয়ে প্রশ্নের উত্তর দেবে এই এআই।

কোনো জিনিস সম্পর্কে জানার প্রয়োজন হলে আর গুগলে গিয়ে সার্চ করতে হবে না। তারচেয়েও কম সময়ে নির্ভুল তথ্য এনে দেবে এই এআই। আপাতত এই সিস্টেমটিকে চালু করা হলেও আগামী দিনে আরো আপগ্রেড করা হবে বলেও জানা গেছে।


 

বিডি/ও

শেয়ার করুনঃ
Advertisement