গুগল প্লে স্টোরের বিকল্প অ্যাপ যেগুলো

গুগল প্লে স্টোরের বিকল্প অ্যাপ যেগুলো

প্রযুক্তি ডেস্ক

Published : ১২:২৬, ৯ জুলাই ২০২৪

বর্তমানে সবচেয়ে জনপ্রিয় সার্চ ইঞ্জিনগুলোর মধ্যে অন্যতম হলো গুগল। আরও গুগল প্লে স্টোর এমন একটি প্লাটফর্ম, যা অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য একটি অ্যাপ মার্কেট।

অনেক সময় কোনো ডিভাইসে গুগল না থাকলে বিকল্প প্লাটফর্মের প্রয়োজন হয়। এমনই দুটি ওয়েবসাইট হলো এপিকে পিওর এবং এপিকে মিরর। এগুলোর বিশেষত্ব ও ব্যবহার সম্পর্কে জেনে নিন।

এপিকে পিওর: 

বিশেষত্ব: এপিকে পিওর একটি ব্যবহারকারী-বান্ধব ইন্টারফেস এবং অ্যাপ স্টোরের মতো অভিজ্ঞতা প্রদান করে। এটি একটি অ্যাপও সরবরাহ করে যা ব্যবহারকারীদের বিভিন্ন অ্যাপের আপডেট সহজেই পেতে সাহায্য করে।

নিরাপত্তা: এপিকে পিওর তাদের প্ল্যাটফর্মে থাকা ফাইলগুলি যাচাই করে। তবে এটি সর্বদা নিরাপদ নয়। কারণ এটি তৃতীয় পক্ষের উৎস।

ব্যবহার: ব্যবহারকারীরা বিভিন্ন দেশে উপলব্ধ না থাকা অ্যাপ ডাউনলোড করতে পারে।

এপিকে মিরর:

বিশেষত্ব: এপিকে মিরর একটি জনপ্রিয় এবং বিশ্বাসযোগ্য উৎস যা অ্যাপ আপডেট এবং বেটা সংস্করণের জন্য প্রসিদ্ধ। এটি প্রায়শই বিভিন্ন অ্যাপের পুরানো সংস্করণও সরবরাহ করে।

এফ-ড্রয়েডের পর অ্যাপ লাইব্রেরি হিসেবে এগিয়ে আছে এপিকে মিরর। এতে থাকা সব অ্যাপই ডেভেলপারদের মাধ্যমে পরিচালিত হয়ে থাকে। এর নিজস্ব ইনস্টলার লঞ্চারও রয়েছে। যে কারণে কোনো এপিকে নামানোর পর সেটি ইনস্টল করা নিয়ে সমস্যায় পড়তে হবে না।

নিরাপত্তা: এপিকে মিরর ফাইলগুলি পরীক্ষা এবং যাচাই করে, যা তাদের একটি নিরাপদ উৎস হিসেবে গড়ে তুলেছে।

ব্যবহার: যারা বিশেষ করে পুরানো সংস্করণ বা বেটা সংস্করণ খুঁজছেন, তাদের জন্য এটি খুবই উপকারী। 

দুটি ওয়েবসাইটই ব্যবহারকারীদের বিভিন্ন অ্যাপের এপিকে ফাইল সরবরাহ করে। তবে নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে ডাউনলোড করার সময় সতর্কতা অবলম্বন করা উচিত।

বিডি/ও

শেয়ার করুনঃ
Advertisement