আজ খুলছে তৈরি পোশাক কারখানা

আজ খুলছে তৈরি পোশাক কারখানা

নিজস্ব প্রতিবেদক

Published : ১০:২৩, ৭ আগস্ট ২০২৪

বাংলাদেশের চলমান অস্থিরতার মধ্যে তৈরি পোশাক কারখানা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে আজ বুধবার থেকে সেই সিদ্ধান্তে পরিবর্তন আসছে। খুলছে তৈরি পোশাক ও বস্ত্রকল কারখানা।

মঙ্গলবার (৬ আগস্ট) বাংলাদেশ নিট পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিকেএমইএ) প্রধান নির্বাহী কর্মকর্তা সুলভ চৌধুরী এ কথা জানান।

এক বার্তায় তিনি বলেন, বর্তমান প্রেক্ষাপটে শিল্প কারখানা খোলা রাখার ঘোষণা থাকায় বুধবার (৭ আগস্ট) থেকে আপনার শিল্পপ্রতিষ্ঠান খোলা রাখার ব্যবস্থা গ্রহণ করুন। উল্লেখ্য যে বর্তমান পরিস্থিতি বিবেচনায় আপনার শ্রমিকদের সঙ্গে নিয়ে কারখানার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করারও অনুরোধ জানাচ্ছি।

এর আগে, বিজিএমইএর পরিচালক আশিকুর রহমান তুহিন বলেছিলেন, পরিস্থিতি ভালো। মনে হচ্ছে কাল (৭ আগস্ট) কারখানা খোলা যাবে। এমন চিন্তাভাবনা আমরাও করছি। সিনিয়র নেতাদের নিয়ে আজ আমরা বসবো। আমাদের অনেক ক্ষতি হয়েছে এ কয়েকদিনে। কিন্তু রপ্তানিতো বন্ধ রাখা যাবে না। তারপরও নিরাপত্তার স্বার্থে আজ খুলতে পারিনি। এটাও ক্ষতি।

তিনি আরো বলেন, অনেকে নিরাপত্তাহীনতায় ভুগছে। দলীয় লোক নয়, কিছু সংখ্যক সন্ত্রাসী-টোকাই শ্রেণির লোকজন নানা ভাবে এখন ঘোলা পানিতে সুযোগ নেওয়ার চেষ্টা করছে। সে জায়গায় আমাদের উদ্বেগ। নিরাপত্তার এসব বিষয়ে প্রতিশ্রুতি পেলে কারখানা খুলতে চাই।

বিডি/এন

শেয়ার করুনঃ
Advertisement